skip to Main Content

বুলেটিন

ওয়েলনেস ক্রুজ নিয়ে প্যারিসে ডিওর

‘শেভাল ব্লাঙ্ক প্যারিস’। ডিওরের স্পা ক্রুজ। প্যারিসের নয়নাভিরাম দৃশ্য উপভোগ করার পাশাপাশি স্পা এক্সপেরিয়েন্সের সুযোগ মেলে বিলাসবহুল এই প্রমোদতরীতে। গেল মাসে ক্রুজটি প্যারিসে এসেছিল। উপলক্ষ, প্যারিস ওত কতুর ফ্যাশন উইক। পোর্ট হেনরি ৪-এ নোঙর করে এটি। ৩ থেকে ১৪ জুলাই পর্যন্ত ইয়টটি সেখানে ছিল। ক্রুজটিতে চার ধরনের বডি মাসাজ আর তিন রকম ফেশিয়াল সেবা নেওয়ার সুযোগ দেওয়া হয় অতিথিদের। ভিন্ন ভিন্ন পাঁচটি টেইলড প্রোগ্রামে সাজানো হয় পুরো আয়োজন। অতিথিদের প্রয়োজন ও চাহিদা মেনে। রিলাক্সেশন, ডিটক্স, রিভার্স এজিং, ব্যালেন্স এবং পাওয়ার থিমে।

নতুনের তালাশে ল’রিয়েল

সম্প্রতি সিঙ্গাপুরে আয়োজিত ওয়ার্ল্ড কংগ্রেস অব ডারমাটোলজিতে ল’রিয়েল প্রকাশ করেছে তাদের নতুন একটি গবেষণা। বিষয়বস্তু, ত্বক এবং পিগমেন্টেশনের ওপর হরমোনের তারতম্যের প্রভাব। যাতে অংশ নেয় ল’রিয়েলের দুটি ব্র্যান্ড ভিশি এবং লা-হোস-পজে। ভিশির সার্ভেতে অংশ নেন বিশ দেশের বিশ হাজার নারী। এদের ৭২ শতাংশের মতে, হরমোনের পার্থক্য তাদের ত্বকের সুস্থতায় প্রভাব ফেলে। আবার প্রতি চারজনের মধ্যে তিনজন থেকে জানা যায়, মাসিকের সময় তাদের ত্বকের সমস্যা বাড়ে। লা-হোস-পজে ৩৪টি দেশের মোট ৪৮ হাজার মানুষের ওপর একই জরিপ চালায়। এতে দেখা যায়, অংশগ্রহণকারীদের মধ্যে অর্ধেকই ভুগছেন পিগমেন্টারি ডিজঅর্ডারে। এক-তৃতীয়াংশ থেকে জানা যায়, হরমোনের তারতম্যের ফলে তাদের জীবনযাপনের মান প্রভাবিত হয়েছে ব্যাপকভাবে।

নিভিয়া নাইজেরিয়ার নতুন প্রোডাক্ট লাইন

মেলানিন-রিচ ত্বকের যত্নে বিশেষভাবে তৈরি। বিজনেস ডে-তে প্রকাশিত একটি রিপোর্টে এই তথ্য পাওয়া যায়। বর্তমানে এই প্রোডাক্ট লাইনে পণ্যসংখ্যা দুই। অ্যাডভান্সড কেয়ার ফর ড্রাই স্কিন এবং ইভেন গ্লো টু ইভেন স্কিন টোন। উচ্চ মেলানিন যুক্ত ত্বকের কিছু বিশেষ সমস্যা যেমন শুষ্কতা, মলিনতা ও ধূসর হয়ে ওঠার প্রবণতা থেকে ত্বককে রক্ষা করতে ভূমিকা রাখবে এই বিশেষ পণ্য। বিজনেস ডে-কে নিভিয়ার হেড অব শপার অ্যান্ড কাস্টমার মার্কেটিং বাসিল মেনাখেম বলেন, ‘আফ্রিকান স্কিনের মানুষদের ত্বকের যত্ন নিয়ে গবেষণা চলছে অনেক বছর ধরে। নাইজেরিয়ান মেয়েদের ভিন্ন ভিন্ন স্কিন শেডের জন্য নিভিয়ার অভিনব এই রেঞ্জ নতুন একটি ধারা তৈরি করবে। সব রঙের ত্বকের যত্ন নিয়ে সচেতনতা বাড়বে বলে আশা করছি।’

 বিউটি ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top