skip to Main Content
মডেলিং থেকে অভিনয়: হলিউডে জশ মির্জা

হরর মুভি ‘মিয়া’য় অভিনয়ের মাধ্যমে হলিউডের রুপালি জগতে অভিষেক ঘটছে বাংলাদেশি মডেল জশ মির্জার। মুক্তির অপেক্ষায় থাকা এই মুভির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। চলতি বছরের বড়দিনে, অর্থাৎ ২৫ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘মিয়া’।

মডেলিং দিয়ে ইতিমধ্যেই দেশের গণ্ডি পেরোনো এবং ওটিটি প্লাটফর্মে অভিনয় করা জশ মির্জা হলিউডের মুভিতে অভিনয়ের অভিজ্ঞতা ঘিরে ক্যানভাসকে জানান, ‘মিয়া’ তার জন্য অভিনেতা হিসেবে নিজেকে প্রমাণের একটি দারুণ সুযোগ হয়ে আসে। তিনি বলেন, ‘আমি আমার সর্বোচ্চটুকু ‍দিয়ে চেষ্টা করেছি। বাকিটা সিনেমা মুক্তির পর দর্শকদের অভিব্যক্তি জানান দেবে। তবে আমি আশাবাদী এবং বিশ্বাস করি মুভিটি সবার ভালো লাগবে।’

দক্ষিণ ভারতীয় পরিচালক জয় নির্মিত এই মুভিতে জশ মির্জা অভিনীত চরিত্রের নাম। এতে গায়িত্রী চরিত্রে ব্রুনা লিসবোয়া এবং মিয়া চরিত্রে কিম অভিনয় করেছেন। থাইল্যান্ড, মালয়েশিয়া ও সিঙ্গাপুরের বিভিন্ন লোকেশনে হয়েছে শুটিং। শিগগিরই রিলিজ পাবে ট্রেলার।

একটি পরিবারকে ঘিরে ‘মিয়া’র গল্প। শুরু সত্তরের দশকের ভারতীয় জনপ্রিয় চিত্রশিল্পী মহেশকে কেন্দ্র করে। তার শিল্পকর্মে মুগ্ধ হয়ে আমেরিকা থেকে চলে আসে এক তরুণী। আলাপ পরিচয় এগিয়ে যায় প্রেমের সম্পর্কে। সেখান থেকেই বিয়ে পিড়িতে বসা। মেয়েটি নিজের নাম পাল্টে গায়িত্রী হিসেবে পরিচিতি পায়। বিয়ের পর পাড়ি জমায় আমেরিকাতে। সেখানে কন্যা সন্তানের বাবা-মা হয় তারা। সে সময়ে ভারতীয়রা কন্যা সন্তানকে জীবন্ত কবর দিতে অভ্যস্ত। মহেশও সেই ধারণার বাইরে যেতে পারেনি। একদিন সে গায়িত্রীকে না জানিয়ে কন্যাকে মাটি চাপা দিয়ে আসে। তবে ঘটনাটি গৃহপরিচারিকা দেখে ফেলে। তাকে ভয় দেখায় মহেশ। যে কারণে ঘটনাটা সে কাউকে বলে না।

এরপর তাদের আবারও একটি কন্যা হয়। তবে এবার আগে থেকেই গায়িত্রীকে সাবধান করে গৃহপরিচারিকা এবং আগের ঘটনা বলে দেয়। তখন বাচ্চা নিয়ে বাসা থেকে পালিয়ে যায় গায়িত্রী। কিন্তু পথিমধ্যে মহেশ তাদের গতিরোধ করে। বাকবিতন্ডতার এক পর্যায়ে পাহাড়ের কোণায় দাড়িয়ে থাকা গায়িত্রী পা পিছলে বাচ্চাসহ পড়ে যায়। পরে তাদের আর খুঁজে পাওয়া যায় না। এ ঘটনায় উম্মাদ হয়ে যায় মহেশ। একাকিত্ব জীবনে সে ধীরে ধীরে মানসিক রোগীতে পরিণত হয়। এক পর্যায়ে আত্মহনন করে।

পরবর্তীকালে তার আত্মা খুঁজে বেড়ায় গায়িত্রীকে। কাকতালীয়ভাবে হুবহু গায়িত্রীর মতো দেখতে এক তরুণীকে আবিস্কার করে সে, যার কোলে একটি বাচ্চা দেখতে পায়। মহেশের আত্মা ধারণা করে, এই মেয়েই গায়িত্রী এবং কোলের বাচ্চাটি তাদের। সেখান থেকে শুরু হয় তাদের পিছু ধাওয়া করা এবং ঘটতে থাকে নানা অঘটন। এভাবেই এগিয়ে যায় গল্প।

  • ক্যানভাস অনলাইন
    ছবি: ক্যানভাস এবং জশ মির্জার সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top