skip to Main Content
মিস ইন্টারন্যাশনাল: বাংলাদেশ প্রতিনিধি এফার পাশে শোকুবুতসু

বিশ্বের অন্যতম বৃহৎ সৌন্দর্য প্রতিযোগিতা মিস ইন্টারন্যাশনাল। ‘বিগ ফোর’-এর অন্তর্ভুক্ত এই আসর ১৯৬০ সাল থেকে সৌন্দর্য, সৌহার্দ্য ও সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক হয়ে উঠেছে। আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্প (এএমটিসি) ২০২৪ সালের মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর জন্য অফিশিয়াল লাইসেন্সিং রাইটস অর্জন করেছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৩ অক্টোবর ২০২৪) রাজধানীর এক রেস্তোরাঁয় বিশেষ সমাগমের আয়োজন করে এএমটিসি। সেখানে জানানো হয়, এই মাইলফলক অর্জন এএমটিসিকে বৈশ্বিক মঞ্চেই কেবল প্রতিষ্ঠিত করছে না, বরং আন্তর্জাতিক মডেলিং ও ফ্যাশন ইন্ডাস্ট্রিতে এর অবস্থান আরও সুদৃঢ় করেছে।

নুজহাত তাবাসসুম এফা

শোকুবুতসুর সহযোগিতায়, মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ ২০২৪-কে অন্যতর উচ্চতায় উন্নীত করতে পারার আশা ব্যক্ত করা হয়।

আরও বলা হয়, জাপানি ব্র্যান্ড শোকুবুতসু সহজাত সৌন্দর্য ফুটিয়ে তোলে। এ ছাড়া ত্বককে প্রাকৃতিকভাবে সুন্দর রাখার যে রহস্য জাপানের সৌন্দর্য্যচর্চায় বিদ্যমান, এই বর্ষপ্রাচীন প্রাচীন জ্ঞানকে পুনরাবিষ্কারের মধ্যে দিয়ে সৌন্দর্য্যচর্চাকে অন্য মাত্রা দেওয়ার চেষ্টা করছে। এই ব্র্যান্ডের প্রতিটি সাবান উদ্ভিজ্জ উপাদানে তৈরি, যা ত্বকের ক্ষতি না করে গভীরভাবে পরিষ্কার করে এবং ত্বকের প্রাকৃতিক আর্দ্রতার ভারসাম্য রক্ষা করে ত্বককে মোলায়েম, আর্দ্র ও মসৃণ রাখে। এ বছরের প্রতিযোগিতার মূল থিম অনুসারে, শোকুবুতসুর সম্পৃক্ততা ছড়িয়েছে দিয়েছে প্রেরণার সুবাতাস।

নুজহাত তাবাসসুম এফা

মর্যাদাপূর্ণ বৈশ্বিক ইভেন্টে মিস ইন্টারন্যাশনাল ২০২৪-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন নুজহাত তাবাসসুম এফা। তিনি বাংলাদেশের একজন দক্ষ মডেল। ক্যানভাস ম্যাগাজিনের চেনা মুখ। এই সৌন্দর্য প্রতিযোগিতায় উদীয়মান তারকা হিসেবে এফা বিশ্বের বিভিন্ন দেশের প্রতিযোগীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন। জাপানের রাজধানী টোকিতেও অনুষ্ঠিতব্য মিস ইন্টারন্যাশনাল ২০২৪-এ তার অংশগ্রহণ আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্বের এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় এফার মতো সুদক্ষ ও মেধাবীরা তাদের উপস্থিতি দিয়ে বাংলাদেশের ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

৩ অক্টোবর ২০২৪। সংবাদ সম্মেলনে আয়োজক ও অতিথিরা

এ বছরের প্রতিযোগিতার মূল থিম ‘সাটেইনেবিলিটি ইন পেজেন্ট্রি’। এই থিম বেছে নেওয়ার কারণ জাপানের জাতীয় সংস্থাগুলোকে স্বাধীন, স্বয়ংসম্পূর্ণ ও আত্মবিশ্বাসী হতে উদ্বুদ্ধ করা।

লায়ন কল্লোল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাসাকি মিৎসুই বলেন, ‘শোকুবুতসু, প্রাকৃতিক সৌন্দর্যের জন্য নিবেদিত জাপানি ব্র্যান্ড। নুজহাত তাবাসসুম এফাকে মিস ইন্টারন্যাশনাল ২০২৪-এ স্পন্সর করতে পেরে আনন্দিত; কারণ তিনি মূল প্রতিযোগিতায় তার সৌন্দর্য ও আত্মবিশ্বাসের প্রতিফলন ঘটাতে সক্ষম হবেন।’

আজরা মাহমুদ

এএমটিসির প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আজরা মাহমুদ দুটি আনন্দসংবাদ শেয়ার করতে পেরে উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘এমন মর্যাদাপূর্ণ একটি প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত সম্মানিত বোধ করছি। এই সুযোগ আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যের সঙ্গে সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ; কারণ আমরা চাই বাংলাদেশের তরুণীদের ক্ষমতায়ন, ফ্যাশনের বাইরের বৃহত্তর জগতে তাদের স্বপ্নপূরণে সহায়তা করতে। আমাদের ক্যাম্পের উদীয়মান ও অসাধারণ প্রতিভাধর এফা তার মেধার ঔজ্জ্বল্য প্রদর্শন করবেন মর্যাদাপূর্ণ এই প্রতিযোগিতায়। এ জন্য আমরা কেবল উচ্ছ্বসিতই নই, আরও আনন্দিত; কেননা, এই ধরনের একটি আন্তর্জাতিক প্রতিযোগিতার পরম্পরা ও ঐতিহ্যের ধারায় আমাদের প্রতিযোগীও অবদান রাখতে উন্মুখ।’

মিস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশনের নির্বাহী পরিচালক স্টিফেন দিয়াজ বলেন, ‘দুই বছর ধরে আমাদের ইভেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার বিষয়টি সত্যিই দারুণ। সৌন্দর্যের পাশাপাশি, বাংলাদেশের মানুষ তাদের কঠোর পরিশ্রম, মেধা ও অসাধারণ দক্ষতার জন্য সুবিদিত। এএমটিসির সঙ্গে আমাদের এই গাঁটছড়া অনন্য সম্মানের বিষয় এবং আমরা ভবিষ্যতে এই প্রতিষ্ঠানের উত্তরোত্তর অগ্রগতি দেখার অপেক্ষায় আছি।’

নুজহাত তাবাসসুম এফা

চলতি বছরের ১২ নভেম্বর টোকিও ডোম সিটি হলে অনুষ্ঠিত হবে মিস ইন্টারন্যাশনাল ২০২৪-এর মূল পর্ব। এতে বিশ্বের ৭০টিরও বেশি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন। এই আসরে তারা উদযাপন করবেন সৌন্দর্য, সংস্কৃতি এবং বৈশ্বিক সম্প্রীতির অনন্যতা।

এ দিনের সংবাদ সম্মেলনে আজরা মাহমুদ ছাড়া আরও উপস্থিত ছিলেন শোকুবুতসুর ব্র্যান্ড ম্যানেজার সাদিয়া মাহজাবিন, সাংবাদিক শেখ সাইফুর রহমান ও মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ ২০২৪ নুজহাত তাবাসসুম এফা।

  • ক্যানভাস অনলাইন
    ছবি: এএমটিসি’র সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top