skip to Main Content
মিস কসমো: প্রথম আসরে বাংলাদেশের প্রতিনিধি অনন্যা

মিস কসমাে। আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতার নতুন আয়োজন। বার্ষিক এ আয়োজনের প্রতিষ্ঠা গেল বছরের আগস্টে। আসন্ন অক্টোবরে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। ইউনিকর্প ও ইউনিমিডিয়ার উদ্যোগে। ভিয়েতনামের হো চি মিন সিটিতে।

প্রথম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন প্রতিশ্রুতিশীল ফ্যাশন মডেল ফারজানা ইয়াসমিন অনন্যা। মিস কসমোর আনুষ্ঠানিক বার্তায় এ তথ্য জানা গেছে। চূড়ান্ত প্রতিযোগিতায় ৮০টিরও বেশি দেশ ও অঞ্চলের রূপসীদের প্রতিনিধিত্ব থাকবে বলে জানানাে হয়।

মিস কসমোর অফিশিয়াল ফেসবুক পেজে সম্প্রতি ‘আনুষ্ঠানিক ঘোষণা: মিস কসমো বাংলাদেশ’ শীর্ষক এক পোস্টে বলা হয়, ফারজানা ইয়াসমিন অনন্যার বয়স ২৪ বছর। বাংলাদেশের যশোরের মেয়ে তিনি। মিস কসমো ২০২৪-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

ওই পোস্টে অনন্যাকে অলাভজনক সংস্থা রিবোর্ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হিসেবেও পরিচয় করিয়ে দেওয়া হয়, যিনি সাত বছরেরও বেশি সময় ধরে একজন সমাজকর্মী হিসেবে কাজ করছেন।

আরও বলা হয়, ফারজানা ইয়াসমিন অনন্যা উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিষয়ে ডিগ্রি অর্জন করেছেন এবং নারীদের অধিকারের জন্য প্রচার করতে আগ্রহী।

এ বিষয়ে অনন্যা তার ফেসবুক প্রোফাইলে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর ২০২৪) দেওয়া এক পোস্টে লিখেন, ‌’আমি সব সময় বলে এসেছি, নিজের জাতির প্রতিনিধিত্ব করার চেয়ে বড় কোনো সম্মান নেই। আমি সর্বশক্তিমানের কাছে অনেক কৃতজ্ঞ আমাকে এই সম্মান দেওয়ার জন্য।’

‘আমি শুধু চাই মিস কসমো মঞ্চে আমার কঠোর পরিশ্রমের প্রতিফলন দেখতে,’ যোগ করেন তিনি। ইতোমধ্যেই অনন্যা রয়েছেন ভিয়েতনামের পথে। ১৫ সেপ্টেম্বর থেকে চূড়ান্ত প্রতিযোগিতার বিভিন্ন পর্বের শুরু হবে।


 

আরও পড়ুন: অনন্যা: মিস ইন্টারন্যাশনালে প্রথম বাংলাদেশি


 

বলে রাখা ভালাে, ২০২০ সালে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এ অংশগ্রহণের মাধ্যমে মডেলিং দুনিয়ায় যাত্রা শুরু অনন্যার। হয়েছিলেন প্রথম রানার আপ। বেশ কয়েকটি নামি ব্র্যান্ডের মডেল হিসেবে তিনি কাজ করেছেন।

ফ্যাশন রানওয়েতে ক্যাটওয়াক করছেন প্রায় নিয়মিত। ক্যানভাস ম্যাগাজিনেও একাধিকবার দেখা মিলেছে তার। যশোরে জন্ম নেওয়া ও বেড়ে ওঠা, বর্তমানে রাজধানীবাসী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তিনি।

  • ক্যানভাস অনলাইন
    ছবি: ফেসবুক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top