skip to Main Content
আর্কা ফ্যাশন উইক: দ্বিতীয় দিনে ৮ ফ্যাশন শো

রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে চলছে আর্কা ফ্যাশন উইক সামার ২০২৪। এর দ্বিতীয় দিন, শুক্রবার (১৪ জুন ২০২৪) রানওয়েতে চার স্লটে মোট ৮টি ফ্যাশন শো পরিবেশিত হয়।

‘টাঙ্গাইল তাঁত ভবিষ্যৎ বুনছে: সমসাময়িক ফ্যাশনে ঐতিহ্যের ভূমিকা’ সেমিনার দিয়ে শুরু হয় এদিনের আয়োজন। পরে বিরতি দিয়ে অনুষ্ঠিত হয় ফ্যাশন শোগুলো। প্রথম শোতে আফসানা ফেরদৌসির নির্দেশনায় শিক্ষার্থীরা টাঙ্গাইল পোশাক প্রদর্শন করেন। তারা টাঙ্গাইল গিয়ে কাপড় কিনে এনে এই রানওয়ের পোশাকগুলো তৈরি করেন। এই স্লটের দ্বিতীয় অংশে ছিল আজিম উদ্দৌলার শো। পুরুষদের নানা নকশা ও কাটের পোশাক প্রদর্শিত হয় এই অংশে।

কিছু সময় বিরতির পর টরি ও গ্রীষ্মের প্রদর্শনী হয় পশ্চিমা ধাচের পোশাক নিয়ে। টরির ফিউশনধর্মী পোশাকগুলোতে দেখা গিয়েছে কারচুপি, জারদৌজি ও বিডসের কাজ। ঐতিহ্যবাহী দেশীয় শাড়িগুলোর প্রতিফলন আছে টরির এই পোশাকগুলোতে।

জমকালো পোশাক বললেই ভারতীয় ও পাকিস্তানি পোশাকের কথা ভাবে অনেকেই। কিন্তু এ দেশীয় এথনিক পোশাকগুলো যে কত আধুনিক হতে পারে, তা-ই প্রদর্শন করে আমিরা। ব্র‍্যান্ডটির আড়ম্বরপূর্ণ সব পোশাক পরে হাঁটেন মডেলরা।

ডাই করা বাহারি পোশাক পরে হেঁটেছেন বিবি রাসেলের কিউরেট করা মডেলরা। আনিকিনি বাই হুমাইরা খান-এর হস্তশিল্পভিত্তিক পোশাক প্রদর্শিত হয় পরের শোতে। নানা ডিজাইনের কুর্তি, কামিজ, কো-অর্ড, আনারকলি এবং ছেলেদের ক্যাজুয়াল শার্ট, প্যান্ট ছিল এই সংগ্রহে।

অরণ্যর টেকসই পোশাকের প্রদর্শনীর মাধ্যমে শেষ হয় এদিনের আয়োজন। ইতিমধ্যে, দ্য রানওয়ের চতুর্থ শোয়ের আগে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয় আর্কা ফ্যাশন উইক সামার ‘২৪-এর।

  • ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top