skip to Main Content
আর্কা ফ্যাশন উইক সংবাদ সম্মেলন

বৃহস্পতিবার (১৩ জুন ২০২৪) পর্দা উঠতে যাচ্ছে আর্কা ফ্যাশন উইক সামার ২০২৪-এর। চলবে ১৬ জুন অবধি। এ বিষয়ে মঙ্গলবার আয়োজিত প্রেস মিটে যাবতীয় তথ্য সাংবাদিকদের সামনে তুলে ধরেন ফ্যাশন উইকটির সঙ্গে সংশ্লিষ্টজন।

উপস্থিত ছিলেন আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্পের পক্ষে দেওয়ান সাজিদ আফজাল, অর্গানাইজিং কমিটির পক্ষে শেখ সাইফুর রহমান ও অমিয়া খন্দকার এবং আর্কা ফ্যাশন উইকের প্রতিষ্ঠাতা আসাদ ছাত্তার।

চার দিনের এই ফ্যাশন আয়োজন অনুষ্ঠিত হবে রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে।

বলে রাখা ভালো, আর্কা ফ্যাশন উইক প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় ২০২৩ সালের ২৬ থেকে ২৮ অক্টোবর। তাতে উপস্থিত হয়েছিলেন সাত হাজার দর্শনার্থী, যাদের অধিকাংশই তরুণ প্রজন্মের। গতবারের মতো এবারও আর্কা স্টুডিও ডিজাইনার ও ব্র্যান্ডদের সমান সুযোগ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আর্কা ফ্যাশন উইকের মূল উদ্দেশ্য পোশাক রপ্তানকারক থেকে ফ্যাশন রপ্তানিকারক দেশে বাংলাদেশের উন্নীত হওয়ার প্রক্রিয়াকে ত্বরাণ্বিত করা। পাশাপাশি আমাদের সংস্কৃতিকে বিশ্বময় ছড়িয়ে দিতে বাংলাদেশি ব্র্যান্ড ও রিটেইল লেবেলগুলোর সাফল্যে অবদান রাখা। আর্কা বিশ্বাস করে, আমাদের ফ্যাশন এবং টেক্সটাইল শিল্পের এই বিবর্তন বাংলাদেশের মর্যাদা বৃদ্ধির পাশাপাশি দেশের অর্থনীতিকে আরও উন্নত করতে সাহায্য করবে।

তা ছাড়া, আর্কা ফ্যাশন উইক পাওয়ার্ড বাই মিনিসো বাংলাদেশের প্রত্যেকের জন্য ফ্যাশন ইন্ডাস্ট্রিতে নিজেকে তুলে ধরার উপযুক্ত সুযোগ। এবারে ইভেন্টে থাকছে বিশেষভাবে কিউরেট করা শীর্ষ ব্র্যান্ড আর ডিজাইনারদের রানওয়ে শো এবং পোশাক ও আনুষঙ্গ সংগ্রহের প্রদর্শনী। তা ছাড়া এই ইভেন্ট আরও একটি কারণে গুরুত্বপূর্ণ। বস্তুত এটা এমন একটা ইভেন্ট যেখানে ফ্যাশন সচেতনরা অনায়াসে তাদের নিজস্ব স্টাইল উপস্থাপন করতে পারবেন।

আর্কা ফ্যাশন উইক সামার ২০২৪-এর পার্টনারগুলোর মধ্যে রয়েছে– পাওয়ার্ড বাই মিনিসো; লাক্সারি ভেহিকল পার্টনার অডি; ব্যাংকিং পার্টনার প্রাইম ব্যাংক; ফ্যাশন পার্টনার আমিরা অ্যাপেয়ারেল, বাংলাদেশ দৃপ; ব্যাকস্টেজ পার্টনার সানসিল্ক; পৃষ্ঠপোষক সান, কনা ক্যাফে, সিএএফ, দানিয়া, ইগলু আইসক্রিম, ইভিভা ইতালিয়ান রিস্তোরান্তে; হাইড্রেশন পার্টনার ব্লু; সান প্রটেকটর পার্টনার আমলিন স্কিন; মিডিয়া পার্টনার ক্যানভাস ম্যাগাজিন, দ্য ডেইলি স্টার লাইফস্টাইল, দ্য ফ্রন্টপেজ, ক্যাবলগ্রাম, চ্যানেল ২৪; অ্যাসোসিয়েট পার্টনার লাউডওয়ার্কস, ব্লিটজ, আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্প, আলোকি, ই কিউব প্রোডাকশনস, ডাক পিয়ন ডিজিটাল, পারসোনা, আর্কা স্টুডিও, হাল ফ্যাশন, আইস টুডে।

  • সারাহ্/ ক্যানভাস অনলাইন
    ছবি: আর্কা ফ্যাশন উইক-এর সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top