skip to Main Content
দুর্গোৎসবে রঙ বাংলাদেশ

শুভ্র আকাশ, মেঘের ছোটাছুটি, ঋতু পরিবর্তনের এই হাওয়া জানান দিচ্ছে শরৎকাল । মহালয়ার সঙ্গে সঙ্গেই দেবীপক্ষের সূচনা হয়ে যাবে কিছুদিন পর। উৎসবের আমেজ ছড়িয়ে পড়ছে সবদিকেই। বাঙালির তালিকায় যত উৎসব আছে, তার মধ্যে দুর্গোৎসব অন্যতম।

ষষ্ঠী থেকে দশমী, কুমারী পূজা থেকে সিঁদুর খেলা, ধুনুচি নাচ থেকে প্রসাদ বিতরণ, প্রতিদিন সন্ধ্যা আর সকালের অঞ্জলি থেকে ভাসান; উৎসবের প্রতিটি অংশেই আনন্দ আরও বেড়ে যায় মাননসই পোশাক পরিধানে। দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতিকে পোশাক শিল্পে উজ্জীবিত করার লক্ষ্যে নিরলস কাজ করে যাওয়া ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড রঙ বাংলাদেশে এবারের আয়োজনে রয়েছে দুর্গোৎসবের আবহ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘দেশের পোশাকে, দেশের উৎসব’ শ্লোগানকে ব্রত করে এবারের কালেকশনে পোশাক থাকছে সব বয়সী সকলের জন্যেই। কম্বোডিয়ার বিশ্ব ঐতিহ্যের প্রতীক আঙ্করভাট মন্দিরের নান্দনিক শিল্পশৈলী রঙ বাংলাদেশের প্রেরণা হয়েছে এ আয়োজনে। বৈচিত্র্যময় থিম বা মোটিফের আলোকে কাজ করার ধারাবাহিকতায় এবার রঙ বাংলাদেশ আঙ্করভাট মন্দির চত্ত্বরের নানান ডিজাইন বা স্থাপনা দিয়ে সাজিয়েছে পোশাকের নকশা । এ ছাড়াও রয়েছে আলপনা, টেরাকোটা, পদ্মফুল, পূজার মন্ত্র ও নানান অনুসঙ্গ; যা প্রতিটি পোশাককে করেছে আকর্ষণীয় ও নান্দনিক।

উৎসবপ্রেমী বাঙালি দুর্গোৎসবে কালারফুল পোশাককেই প্রাধান্য দিয়ে থাকে। ফলে রঙ বাংলাদেশ এবারের পোশাক লাল, হলুদ, মেরুন, ভায়োলেট, গেরুয়া ও সাদা কালার কম্বিনেশনে ডিজাইন করেছে। সময়, স্থান, কাল বিবেচনায় যেহেতু এই সময় আবহাওয়া উষ্ণ ও আর্দ্র থাকে, তাই সচেতনভাবেই ব্যবহার করা হয়েছে কটন, স্লাব কটন, জ্যাকার্ড কটন, ভয়েল, লিনেন, হাফসিল্ক ও ধুপিয়ান ফ্যাব্রিকের বিভিন্ন কম্বিনেশন। সেই সঙ্গে ভ্যালু অ্যাড করা হয়েছে বিভিন্ন প্রকার স্ক্রিনপ্রিন্ট, ব্লক প্রিন্ট, কারচুপি, এম্বয়ডারি, প্যাচওয়ার্ক এবং কাট এন্ড স্যুর মাধ্যমে।

রঙ বাংলাদেশের এবারের দুর্গোৎসব আয়োজনে থাকছে অনিন্দ্য সুন্দর সব শাড়ি, সালোয়ার কামিজ, সিঙ্গেল কামিজ, আনস্টিজ ড্রেস, স্কার্ট, ওড়না, পাঞ্জাবি, ধুতি, টি-শার্ট, শার্ট, ফতুয়া, কাতুয়া, উত্তরীয়, ব্যাগ, গহনাসহ পোশাক ও এক্সেসরিজের বিশাল সম্ভার। এ ছাড়াও পরিবারের সকলে মিলে একই ডিজাইনের পোশাক পরিধানের জন্য রয়েছে ফ্যামেলি ম্যাচিং পোশাক, বাবা-ছেলে, মা-মেয়ের ম্যাচিং পোশাক, কাপল প্যাকেজ, ডুয়েট প্যাকেজসহ আরও অনেক পোশাক; যা দুর্গোৎসব আয়োজনকে করবে উৎসবমুখুর- আনন্দময়। সেলাইবিহীন থ্রিপিস সেলাই, একই ধরনের ম্যাচিং পাঞ্জাবি ও শাড়ির সঙ্গে প্রয়োজনীয় অনুষঙ্গ ব্লাউজ বা পেটিকোট তৈরি করেও নিতে পারবেন ক্রেতাসাধারণ, রঙ বাংলাদেশের যেকোনো আউটলেটের মাধ্যমে।

দুর্গোৎসবে সবার বাজেট বিবেচনায় রেখে পোশাকের মূল্য রাখা হয়েছে ক্রয়সাধ্যের মধ্যেই; থাকছে নানানঅফার। ব্র্যান্ডটির ঢাকা ও ঢাকার বাইরের সকল আউটলেটেই মিলবে এই কালেকশন। ভিড় এড়িয়ে, ঘরে বসে কেনাকাটার জন্য রয়েছে ই-কমার্স সাইট www.rang-bd.com এবং ভেরিফাইড ফেসবুক পেজ www.facebook.com/rangbangladesh। যেকোনো প্রয়োজনে ফোন/হোয়াটসঅ্যাপে রয়েছে সাহায্যকারী 01777744344 এবং 01799998877 নম্বরে।

  • ক্যানভাস অনলাইন
    ছবি: রঙ বাংলাদেশ-এর সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top