skip to Main Content
ফেস অব বাংলাদেশ ২০২৪: জারিফ, দিল ও আকলিমা

বৃহস্পতিবার (১৩ জুন ২০২৪) আর্কা ফ্যাশন উইকের প্রথম দিনে আলোচিত মডেল হান্ট ‘ফেস অব বাংলাদেশ’-এর খেতাব জিতলেন জারিফ শাবাব, দিল আফরোজ হাসান ও আকলিমা আতিকা। চলতি বছরের অক্টোবরে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য ফেস অব এশিয়ায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তারা।

বৃহস্পতিবার রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে আর্কা ফ্যাশন উইকের অংশ হিসেবে ‘ফেস অব বাংলাদেশ’-এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। বিচারকেরা বিজয়ী হিসেবে নির্বাচিত করেন পুরুষদের মধ্যে জারিফ শাবাবকে। আর নারীদের মধ্যে দুজন যুগ্মভাবে অর্জন করেন বিজয়ীর খেতাব– দিল আফরোজ হাসান ও আকলিমা আতিকা।

বলে রাখা ভালো, এশিয়া মডেল ফেস্টিভ্যাল তিনদিনের একটি বর্ণাঢ্য অনুষ্ঠান। সেখানে এশিয়ার বিভিন্ন দেশের মডেলদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ফেস অব এশিয়া। তাতে অংশ নিয়ে মডেলরা তাদের অভিজ্ঞতা ভাগ করে নিতে পারেন। এই ইভেন্ট প্রতি বছর দক্ষিণ কোরিয়ার সংস্কৃতি, ক্রীড়া ও পর্যটন মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠিত হয়ে থাকে। এই বৈশ্বিক সংস্কৃতি উৎসব এশিয়ার পপ সংস্কৃতি, শিল্প ও এশিয়ার মডেল, ফ্যাশন আর বিউটি ইন্ডাস্ট্রিকে এশিয়াব্যাপী প্রসারে বিশেষ ভূমিকা রাখার পাশাপাশি এশিয়ার মডেল ও শিল্পীদের বৈশ্বিক ব্র্যান্ডের সঙ্গে পরিচিত করিয়ে দেয়। ফেস অব বাংলাদেশ হচ্ছে দক্ষিণ কোরিয়ায় এশিয়া মডেল ফেস্টিভ্যালের ফেস অব এশিয়ার আঞ্চলিক পর্যায়ের প্রতিযোগিতা।

‘ফেস অব বাংলাদেশ’ এমন একটি মডেল হান্ট, যার মাধ্যমে বাংলাদেশের সৌন্দর্য, সংস্কৃতি ও মূল্যবোধের প্রতিনিধিত্বশীল তরণ-তরুণীদের খুঁজে বের করা যায়। এর লক্ষ্য বাংলাদেশি মডেলদের বৈচিত্র্য ও প্রতিভা প্রদর্শন করা এবং তাদের মডেলিং ও বিনোদন শিল্পে এগিয়ে যাওয়ার জন্য একটি প্ল্যাটফর্ম দেওয়া। এই বছর ‘ফেস অব বাংলাদেশ’-এর গ্র্যান্ড ফিনালেতে ৭ জন নারী ও ৮ জন পুরুষ প্রতিযোগী অংশ নেন।

পুরো মডেল হান্ট কার্যক্রম এবং এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে দেশের শীর্ষস্থানীয় রানওয়ে ডিরেক্টর ও কোরিওগ্রাফার আজরা মাহমুদের প্রতিষ্ঠান আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্প (এএমটিসি)-এর তত্ত্বাবধানে। নির্বাচিত প্রতিযোগীদের মডেলিংয়ের সর্ব ক্ষেত্রে নিবিড় প্রশিক্ষণ দেওয়ার কাজটিও এএমটিসিই করেছে।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন পারসোনার ব্যবস্থাপনা পরিচালক, উদ্যোক্তা ও সৌন্দর্য বিশেষজ্ঞ কানিজ আলমাস খান; ফ্যাশন ইন্ডাস্ট্রি ইনসাইডার, হেরিটেজ টেক্সটাইল এক্সপার্ট ও হাল ফ্যাশন-এর কনসালট্যান্ট শেখ সাইফুর রহমান; প্রাক্তন মডেল, বাংলালিংকের ব্র্যান্ড ও যোগাযোগ পরিচালক উরফি আহমেদ; এশিয়া মডেল ফেস্টিভ্যালের আন্তর্জাতিক সহযোগিতা পরিচালক রাউলেন লি; চিত্রশিল্পী ও ফ্যাশন ডিজাইনার কুহু প্লামন্দন; জুরহেম-এর ক্রিয়েটিভ ডিরেক্টর মেহেরুজ মুনির; আর্কা স্টুডিও ও আর্কা ফ্যাশন উইকের প্রতিষ্ঠাতা আসাদ সাত্তার এবং মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯, ফেস অব বাংলাদেশ মডেল স্টার ২০২২ শিরিন আক্তার শিলা।

চূড়ান্ত পর্বে অংশগ্রহণকারী নারী মডেলরা হলেন মাহবুবা রহমান লাবণ্য, জান্নাতুল ইমরোজ, মারিয়া আক্তার মৃদুলা, নিশাত তাসনিম, রেহনুমা তাবাসসুম এশা, দিল আফরোজ হাসান ও আকলিমা আতিকা এবং পুরুষ মডেল দীপংকর চন্দ্র মন্ডল, জারিফ শাবাব, শায়ের আহমেদ, শামসুল আলম, প্লাবন সিনহা, আব্দুল্লাহ নুমের, ওহিন ইরান ও আয়মান শরীফ।

ফেস অব বাংলাদেশ: চূড়ান্ত ফল

সেরা মডেল [পুরুষ]: জারিফ শাবাব
সেরা মডেল [নারী]: দিল আফরোজ হাসান ও আকলিমা আতিকা
বেস্ট স্মাইল: মারিয়া আক্তার মৃদুলা
বেস্ট হেয়ার: আব্দুল্লাহ নুমের
বেস্ট স্কিন: প্লাবন সিনহা
পিপলস চয়েস অ্যাওয়ার্ড: জারিফ শাবাব।

  • ক্যানভাস অনলাইন
    ছবি: আয়োজকদের সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top